X

Type keywords like Social Business, Grameen Bank etc.

সামাজিক উন্নয়নের লক্ষ্যে ই-স্পোর্টস গড়ে তুলতে  ইউনূসের সাথে গ্লোবাল ই-স্পোর্টস ফেডারেশনের পার্টনারশীপ

সামাজিক উন্নয়নের লক্ষ্যে ই-স্পোর্টস গড়ে তুলতে  ইউনূসের সাথে গ্লোবাল ই-স্পোর্টস ফেডারেশনের পার্টনারশীপ

প্রেস রিলিজ

সামাজিক উন্নয়নের লক্ষ্যে -স্পোর্টস গড়ে তুলতে  ইউনূসের সাথে গ্লোবাল -স্পোর্টস ফেডারেশনের পার্টনারশীপ

উদ্দেশ্য টেকসই  ইকোসিস্টেম  গড়া - যা গ্লোবাল -স্পোর্টস কমিউনিটির উদ্ভাবনশীলতা, বৈচিত্র্য উদ্যম নিশ্চিত করবে

 

সিঙ্গাপুর, ২৮ সেপ্টেম্বর ২০২২

জাতি সংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যসমূহকে এগিয়ে নিতে গ্লোবাল ই-স্পোর্টস ফেডারেশন ও ইউনূস স্পোর্টস হাব ( YSH)-এর মধ্যে একটি পার্টনারশীপ চুক্তি স্বাক্ষরিত  হয়েছে। ই-স্পোর্টস ফর ডেভেলপমেন্ট ( E4D) আন্দোলনের মূল লক্ষ্য জাতি সংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যসমূহকে ত্বরান্বিত করতে বিশ্ব ই-স্পোর্টস কমিউনিটির ভূমিকাকে আরো শক্তিশালী করা।

 

এই উপলক্ষ্যে ইউনূস স্পোর্টস হাব-এর চেয়ারম্যান নোবেল বিজয়ী  প্রফেসর মুহাম্মদ ইউনূস বলেন, “আমাদেরকে পুরোন চিন্তাধারা থেকে বেরিয়ে আসতে হবে যা চরম দারিদ্র, বিপুল বেকারত্ব ও জলবায়ু সংকটের মতো সমস্যা সৃষ্টি করেছে। নতুন অর্থনৈতিক চিন্তার সহায়তায় একটি নতুন সভ্যতা গড়ে তোলার সকল ক্ষমতা তরুণ প্রজন্মের মধ্যে রয়েছে। এই নতুন সভ্যতাকে বাস্তবে রূপ দিতে তরুণ প্রজন্মের মেধা, কল্পনাশক্তি ও প্রচেষ্টাকে একত্রিত করতে ই-স্পোর্টস একটি কার্যকর ভূমিকা পালন করতে পারে।”

 

ইস্পোর্টসের উৎসাহী অংশ গ্রহণকারীর বর্তমান সংখ্যা সোয়া দুই কোটি।  এছাড়াও মাঝে মাঝে অংশ গ্রহণ করে এরকম অংশগ্রহণকারীর সংখ্যা আরো বহু। পৃথিবী ব্যাপী এর জনপ্রিয়তা দ্রুত বাড়ছে।

 

গ্লোবাল ই-স্পোর্টস ফেডারেশনের প্রেসিডেন্ট ক্রিস চ্যান বলেন, “জাতি সংঘের টেকসই উন্নয়ন লক্ষ্য উদযাপন  সপ্তাহ চলাকালে ‘আন্তর্জাতিক শান্তি দিবস’-এর একই দিনে অনুষ্ঠিত গ্লোবাল ই স্পোর্টস ফেডারেশনের ৭ম বোর্ড সভায় কমিউনিটি, পৃথিবীর মানুষ ও আমাদের  গ্রহের স্বার্থে গুরুত্বপূর্ণ সমস্যাগুলির সমাধানে আমাদের প্রতিশ্রুতিগুলি জোরালোভাবে পুনর্ব্যক্ত করা হয়েছে। আমাদের এই পথচলায় প্রফেসর মুহাম্মদ ইউনূস ও ইউনূস স্পোর্টস হাব আমাদের সাথে যুক্ত হওয়ায়  আমরা গর্বিত ও সম্মানিত বোধ করছি।”

 

গ্লোবাল ই-স্পোর্টস ফেডারেশন ও ইউনূস স্পোর্টস হাব সম্মিলিতভাবে নোবেল শান্তি পুরস্কার ২০০৬ ও ২০২১ অলিম্পিক লরেল বিজয়ী  প্রফেসর মুহাম্মদ ইউনূসের সামাজিক ব্যবসা মডেলের ভিত্তিতে কার্যকর ও আর্থিকভাবে টেকসই বিভিন্ন ব্যবসা উদ্যোগ চিহ্ণিত করতে, এগুলির জন্য সক্ষমতা তৈরী করতে এবং এগুলিকে এগিয়ে নিয়ে যেতে উপযুক্ত প্লাটফরম গড়ে তুলবে।

 

এ বিষয়ে ইউনূস স্পোর্টস হাব-এর  ব্যবস্থাপনা পরিচালক ইয়োআন নগিয়ের বলেন, “E4D -কে কাঠামোবদ্ধ করার এখনই সময়; ই-স্পোর্টস থেকে পৃথকভাবে নয়, বরং এর উদ্ভাবনশীল প্রক্রিয়া ও সামাজিক ব্যবসার পদ্ধতিকে ব্যবহার করে E4D র কার্যক্রমকে টেকসই করার জন্য। এই প্রক্রিয়ায় সামাজিক ব্যবসা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে। এজন্য গ্লোবাল ই-স্পোর্টস ফেডারেশনের সাথে সম্মিলিতভাবে কাজ করতে এবং একটি কাঠামো গড়ে তুলতে পেরে আমরা অত্যন্ত উদ্দীপিত বোধ করছি।”

 

গ্লোবাল ই-স্পোর্টস ফেডারেশনের নির্বাহী পরিচালক, স্ট্র্যাটেজী এন্ড ইমপ্যাক্ট পরিচালক থানোস কারাগ্রাওনাস বলেন, “আমরা এই অভিঘাত সৃষ্টিতে ই-স্পোর্টস কমিউনিটির সৃষ্টিশীলতা, উৎসাহ ও অঙ্গীকার প্রতিনিয়ত দেখতে পাচ্ছি। এই যৌথ উদ্যোগ E4D -কে তার লক্ষ্যে চালিত ও অনুপ্রাণিত করতে এই দুই প্রতিষ্ঠানের অভিজ্ঞতা, ব্যাপ্তি, কর্মপরিধি ও সংযোগকে কার্যকরভাবে কাজে লাগাতে পারবে।”

 

এ বছরের ডিসেম্বরে অনুষ্ঠিতব্য  “ইস্তাম্বুল ২০২২ গ্লোবাল ই-স্পোর্টস গেমস” এই উদ্যোগের একটি বড় উৎক্ষেপণস্থল হিসেবে কাজ করবে যেখানে পুরো #worldconnected কমিউনিটির সফল কর্মসূচিগুলি এবং তাদের অনুপ্রেরণাদায়ী অভিজ্ঞতাগুলি প্রদর্শিত হবে।

আরো বিস্তারিত তথ্যের জন্য ইমেইল করুন: e4d@globalesports.org

 

 

 

গ্লোবাল -স্পোর্টস ফেডারেশন

সিঙ্গাপুরে অবস্থিত তার প্রধান কার্যালয় এবং বিশ্বব্যাপী এর  কেন্দ্রগুলি থেকে গ্লোবাল ই-স্পোর্টস ফেডারেশন ই-স্পোর্টসের বিশ্বাসযোগ্যতা, গ্রহণযোগ্যতা ও মর্যাদা বৃদ্ধি  করে আসছে। ফেডারেশনটি তার সার্বজনীন মূল্যবোধ ও সদস্য ফেডারেশনগুলির মাধ্যমে অ্যাথলেট, খেলোয়াড়, ডেভেলপার, প্রকাশক, কমিউনিটি পার্টনার ও ক্রীড়া সংগঠনগুলিকে একটি একক প্লাটফরমে সমবেত করে থাকে।

সংগঠনটি তার মর্যাদাপূর্ণ বৈশ্বিক ইভেন্ট পোর্টফোলিও ছাড়াও ইতিবাচক সামাজিক অভিঘাত সৃষ্টির লক্ষ্যে তার পার্টনারদের সাথে সম্মিলিতভাবে বিভিন্ন গ্লোবাল সোশ্যাল ইমপ্যাক্ট ইনিসিয়েটিভ (GSII) গ্রহণ  করে থাকে।

তাদের নিজম্ব মূলমন্ত্র – #worldconnected – এর দ্বারা অনুপ্রাণিত প্রতিষ্ঠানটির মূল লক্ষ্য হলো বিশ্ব ই-স্পোর্টস কমিউনিটির (www.globalesports.org) জন্য হিতকর  বিভিন্ন সুনির্দিষ্ট ও কার্যকর উদ্যোগ গড়ে তোলা।

 

ইউনূস স্পোর্টস হাব

নোবেল শান্তি পুরস্কার ২০০৬ জয়ী ও ২০২১ অলিম্পিক লরেল পুরস্কারপ্রাপ্ত  প্রফেসর মুহাম্মদ ইউনূস কর্তৃক প্রতিষ্ঠিত ইউনূস স্পোর্টস হাব সামাজিক ব্যবসা ও ক্রীড়ার মাধ্যমে দারিদ্র, বেকারত্ব ও জলবায়ু সংকট মোকাবেলায় কাজ করে যাচ্ছে। গত ৫০ বছরে পৃথিবীর ১৫০টিরও বেশী দেশে ৫,০০০-এর বেশী বিশেষজ্ঞ নিয়ে গড়ে ওঠা বৈশ্বিক সামাজিক ব্যবসা আন্দোলনের অনন্য অভিজ্ঞতা থেকে ইউনূস স্পোর্টস হাব তার আদর্শ ও কর্মপদ্ধতি গড়ে তুলেছে। প্রতিষ্ঠানটি হাজার হাজার তরুণ, অ্যাথলেট, ব্যবসায়ী নেতা ও সংগঠনকে তাদের উদ্যোক্তা ও সামাজিক ব্যবসা-শক্তি অনুধাবন ও প্রয়োগে সহায়তা দিয়ে থাকে।

মিডিয়া সংক্রান্ত বা অন্য কোন অনুসন্ধানের জন্য যোগাযোগ করুন: rahul.bissoonauth@yunussportshub.com.

এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম LinkedinInstagramFacebookTwitter-এ যোগাযোগ করতে পারেন।

 

সমাপ্ত

Related

Professor Yunus Graced the High-Level Events in Kazakhstan and Uzbekistan

Professor Yunus Graced the High-Level Events in Kazakhstan and Uzbekistan
Yunus Centre Press Release: 29 December 2023   Nobel Peace Prize laureate and microfinance pioneer, Professor Muhammad Yunus, delivered his keynotes on his captivating idea of Social Business and The World of Three Zeros at the Qalam Media Group Event in Astana, ...

কাজাখস্তান এবং উজবেকিস্তানে উচ্চ পর্যায়ের অনুষ্ঠানে ভাষণ দিলেন প্রফেসর ইউনূস

কাজাখস্তান এবং উজবেকিস্তানে উচ্চ পর্যায়ের অনুষ্ঠানে ভাষণ দিলেন প্রফেসর ইউনূস
ইউনুস সেন্টার প্রেস রিলিজ – ২৯ ডিসেম্বর ২০২৩   নোবেল শান্তি পুরস্কার জয়ী ও ক্ষুদ্রঋণের প্রবর্তক ...